Phulkuri Ashar | ফুলকুঁড়ি আসর

Blog Single

০৮ অক্টো

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

জলবায়ু পরিবর্তন রোধ করে সবুজ শ্যামল বাসযোগ্য পৃথিবী গড়া ও শিশুকিশোরদের শারিরীক ও মানসিক বিকাশে সকল আসক্তি থেকে মুক্ত রাখার প্রত্যয়ে জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ অক্টোবর’২৩ শুক্রবার, বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে দিনব্যাপী বর্ণিল আয়োজনে ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে সারাদেশ থেকে আগত সহস্রাধিক সংগঠক, অভিভাবক ও শিশুকিশোর অংশগ্রহণ করে। আসরের প্রধান পরিচালক হুমায়ুন কবীরের পরিচালনায় এবং সহকারী প্রধান পরিচালক সাইফুল ইসলামের সঞ্চালনায় সকাল ৯.৩০ টায় জাতীয় সংগীত, পবিত্র কুরআন তিলাওয়াত ও দেশাত্ববোধক গানের মধ্য দিয়ে ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।

ফুলকুঁড়ি আসরের ৪৯ বছরপূর্তি উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে সেপ্টেম্বর মাসব্যাপী চিত্রাঙ্কন ও ছড়াপাঠ প্রতিযোগিতা এবং শাখা পর্যায়ে টেন টাকা ফর চিলড্রেন (10TC), ৮ম জাতীয় শর্টফিল্ম উৎসব ও বৃক্ষরোপণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আসরের কার্যক্রমের উপর ভিত্তি করে সারাদেশ থেকে মোট ১১৯টি আসরকে আদর্শ আসর ঘোষণা করা হয় এবং আদর্শ ফুলকুঁড়ি হিসেবে ১২ জন ফুলকুঁড়িকে অগ্রপথিক ব্যাজ, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

পুরো অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার, সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। অনুষ্ঠানে উদ্বোধনী সেশনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দীন আহমেদ এবং সমাপনী সেশনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সাবেক চেয়ারম্যান ড. এস. এম. এ. ফায়েজ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও মিডিয়া ব্যক্তিত্ব এবং আসরের কেন্দ্রীয় সহ-সভাপতি জয়নুল আবেদিন আজাদ, বিশিষ্ট কথা সাহিত্যিক ও আসরের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপদেষ্টা মাহবুবুল হক এবং আসরের কেন্দ্রীয় খেলাধুলা ও ব্যায়াম উপদেষ্টা এ্যাডভোকেট এ. কে. এম বদরুদ্দোজা।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে থিম সং, গান, কোরিওগ্রাফি, নাটিকা, শর্টফিল্ম প্রদর্শন, ডকুমেন্টারি প্রদর্শনসহ নান্দনিক কর্মসূচির আয়োজন করা হয়। এছাড়াও সন্ধ্যায় বিশেষ আকর্ষণ ছিলো অভিযাত্রী কিশোর থিয়েটার আয়োজিত জনপ্রিয় শিশুতোষ নাটক “মহাপতঙ্গ”। নাটকের সেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান।

Related Posts

Comments

There are comments on this post.

  1. জুবায়ের রহমান

    অক্টোবর ৮, ২০২৩

    Reply

    সুন্দর আয়োজন ছিলো।

Leave A Comment

Phulkuri Ashar | ফুলকুঁড়ি আসর