Phulkuri Ashar | ফুলকুঁড়ি আসর

Blog Single

১০ এপ্রি

ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী লিডারশিপ ক্যাম্প সম্পন্ন।

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী লিডারশিপ ক্যাম্প সম্পন্ন হয়েছে। ‘দক্ষ হবো করবো কাজ, সচ্চরিত্রে সাজবো আজ’ স্লোগানে শিশুকিশোরদের নিয়ে পৃথকভাবে চার দিন করে মোট আট দিনব্যাপী এই লিডারশিপ ক্যাম্পের আয়োজন করা হয়। মোট ৯১১ জন ডেলিগেট এবং সংগঠক নিয়ে নিয়ে ক্যাম্প দুটি সম্পন্ন হয়। প্রতিটি ক্যাম্পে সংগঠক ও ডেলিগেটদেরকে ভাষা শহিদদের নামে ৭টি রেজিমেন্টে ভাগ করা হয়। ক্যাম্পের বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল ক্বিরাত, গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট, মেধা যাচাই ও ফুলকুঁড়ি গেমস প্রতিযোগিতা। নানা কর্মসূচির মধ্যে ছিল জীবন পথের গান, নিজকে গড়ো, শরীরচর্চা ও মাঠের কাজ, আলোর ভুবন, হাতে কলমে শিখি, ফায়ার সার্ভিস প্রশিক্ষণ, চ্যালেঞ্জিং আওয়ার, মিতালি, প্রেজেন্টেশন, শিশু-পার্লামেন্ট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ।

সুবর্ণজয়ন্তী লিডারশিপ ক্যাম্প প্রথম পর্ব : ৪ ফেব্রুয়ারি বেলুন উড়ানোর মাধ্যমে সুবর্ণজয়ন্তী লিডারশিপ ক্যাম্পের প্রথম পর্বের উদ্বোধন করেন কেন্দ্রীয় আসরের সহ-সভাপতি, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, কবি ও গবেষক জয়নুল আবেদীন আজাদ। সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। ক্যাম্পটিতে ক্যাম্প চিফ হিসেবে দায়িত্ব পালন করেন আসরের প্রধান পরিচালক হুমায়ুন কবীর। ডেপুটি ক্যাম্পচিফ ছিলেন সহকারী প্রধান পরিচালক সাইফুল ইসলাম এবং ফিল্ড ইনচার্জ ছিলেন কেন্দ্রীয় আসরের খেলাধুলা ও ব্যায়াম সম্পাদক ছাব্বির আহমেদ রাফি। এ ক্যাম্পে ঢাকা দক্ষিণ, ঢাকা ক্যাম্পাস, খুলনা, ফরিদপুর, রাজশাহী, বগুড়া, রংপুর, দিনাজপুর ও সিলেট অঞ্চলের শাখাসমূহ অংশগ্রহণ করে। এতে বেস্ট ডেলিগেটের মর্যাদা অর্জন করে রাজশাহী মহানগরী শাখার অগ্রপথিক ফুলকুঁড়ি জিয়াদ বিন জাকারিয়া এবং প্যারেড কমান্ডারের দায়িত্ব পালনের মাধ্যমে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে গাজীপুর মহানগরীর চৌকস ফুলকুঁড়ি নাবিল মুহান্নাদ। ৭ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ।

সুবর্ণজয়ন্তী লিডারশিপ ক্যাম্প দ্বিতীয় পর্ব : বাংলাদেশ সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় খেলাধুলা ও ব্যায়াম উপদেষ্টা এ্যাড.এ কে এম বদরুদ্দোজার হাতে বেলুন উড়ানোর মাধ্যমে ৯ ফেব্রুয়ারি সুবর্ণজয়ন্তী লিডারশিপ ক্যাম্পের দ্বিতীয় পর্বের উদ্বোধন করা হয়। এ ক্যাম্পে ক্যাম্প চিফ হিসেবে দায়িত্ব পালন করেন আসরের প্রধান পরিচালক হুমায়ুন কবীর। ডেপুটি ক্যাম্পচিফ ছিলেন সহকারী প্রধান পরিচালক সাইফুল ইসলাম এবং ফিল্ড ইনচার্জ ছিলেন কেন্দ্রীয় আসরের শিক্ষা সম্পাদক আল আমিন। সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসরের কেন্দ্রীয় কৃষি শিল্প বিজ্ঞান উপদেষ্টা চৌধুরী মাহমুদ হাসান।

এই ক্যাম্পটিতে অংশগ্রহণ করে ঢাকা উত্তর, খুলনা, কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী, ময়মনসিংহ, কুষ্টিয়া, বরিশাল ও কক্সবাজার অঞ্চলের শাখাসমূহ। এ ক্যাম্পে বেস্ট ডেলিগেটের মর্যাদা অর্জন করে ঢাকা মহানগরী অভিযাত্রী শাখার অগ্রপথিক ফুলকুঁড়ি সালেহীন হালিম এবং প্যারেড কমান্ডারের দায়িত্ব পালনের মাধ্যমে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে চট্টগ্রাম মহানগরী নীহারিকা শাখার অগ্রপথিক ফুলকুঁড়ি আনাস সিদ্দিকী। ১২ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ।

Related Posts

Leave A Comment

Phulkuri Ashar | ফুলকুঁড়ি আসর