Phulkuri Ashar | ফুলকুঁড়ি আসর

Blog Single

২৯ মার্চ

ফুলকুঁড়ি আসরের ৩৬তম ও ৩৭তম লিডারশিপ ক্যাম্প’২০ সম্পন্ন

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ৩৬তম ও ৩৭তম লিডারশিপ ক্যাম্প সম্পন্ন হয়েছে। ‘হাতে হাত বুকে বল, দেশ গড়াতে অবিচল’  শ্লোগানে শিশুকিশোরদের নিয়ে পৃথকভাবে চার দিন করে মোট আট দিনব্যাপী এই লিডারশিপ ক্যাম্পের আয়োজন করা হয়। দুটি ক্যাম্পে মোট ৭১ টি শাখা থেকে ডেলিগেট ছিল ৬২৪ জন এবং সংগঠক ছিল ১৫০ জন। প্রতিটি ক্যাম্পে সংগঠকদের কবি আল মাহমুদ ও ডেলিগেটদেরকে সাতজন ভাষাশহীদের নামে ৭টি রেজিমেন্টে ভাগ করা হয়। ক্যাম্পের বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল ক্বিরাত, গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট ও ফুলকুঁড়ি গেমস প্রতিযোগিতা। নানা কর্মসূচির মধ্যে ছিল জীবনপথের গান, আলোর ভুবন, হাতে কলমে শিখি, হাইকিং, ফায়ার সার্ভিস প্রশিক্ষণ, শিশু-পার্লামেন্ট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ।

৩৬তম লিডারশিপ ক্যাম্প : ২১ ফেব্রæয়ারি লেলুন উড়ানোর মাধ্যমে ৩৬তম লিডারশিপ ক্যাম্প উদ্বোধন করেন এশিয়ান ইউনিভার্সিটির বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর ও ঢাকা মহানগরী শতদল শাখার উপদেষ্টা সভাপতি আবুল হাসান মুহাম্মদ সাদেক। সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। এছাড়া বিভিন্ন সেশনে অতিথি ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আসরের সাবেক প্রধান পরিচালক মো: মুহিব্বুল­াহ, জাকারিয়া হাবিব পাইলট, এস এম মিজানুর রহমান, আহসান হাবিব । ক্যাম্পটিতে ক্যাম্প চিফ হিসেবে দায়িত্ব পালন করেন আসরের প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী। ডেপুটি ক্যাম্পচিফ ছিলেন সহকারী প্রধান পরিচালক অলী ইব্রাহীম এবং ফিল্ড ইনচার্জ ছিলেন কেন্দ্রীয় আসরের খেলাধুলা ও ব্যায়াম সম্পাদক মুহাম্মদ ইকবাল জাভেদ। এ ক্যাম্পে ঢাকা উত্তর, রংপুর, কুমিল্লা, ময়মনসিংহ, দিনাজপুর, কুষ্টিয়া ও বগুড়া অঞ্চলের শাখাসমূহ অংশগ্রহণ করে। এতে বেস্ট ডেলিগেটের মর্যাদা অর্জন করে ঢাকা মহানগরী দিশারী শাখার ধীমান ফুলকুঁড়ি অগ্রপথিক জায়েদ আফনান এবং প্যারেড কমান্ডারের দায়িত্ব পালনের মাধ্যমে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে কুমিল্ল­া কাশফুল শাখার অগ্রপথিক মো: জাওয়াদুল শিহাব। ২৪ ফেব্রæয়ারি আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ।

৩৭তম লিডারশিপ ক্যাম্প : ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ এর হাতে বেলুন উড়ানোর মাধ্যমে ২৫ ফেব্রæয়ারি ৩৭তম লিডারশিপ ক্যাম্প উদ্বোধন করা হয়। এ ক্যাম্পে ক্যাম্পচিফ হিসেবে দায়িত্ব পালন করেন আসরের প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী এবং ডেপুটি ক্যাম্প চিফ এর দায়িত্ব পালন করেন আসরের সহকারী প্রধান পরিচালক অলী ইব্রাহিম। ফিল্ড ইনচার্জ ছিলেন কেন্দ্রীয় আসরের অর্থ সম্পাদক সাইফুল ইসলাম। ২৮ ফেব্রæয়ারি সমাপনী দিবসে আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন আসরের সাবেক প্রধান পরিচালক ও মাসিক ফুলকুঁড়ির ভারপ্রাপ্ত সম্পাদক এস এম মিজানুর রহমান।
৩৭তম ক্যাম্পে অংশগ্রহণ করে ঢাকা দক্ষিণ, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রাজশাহী ও খুলনা অঞ্চলের শাখাসমূহ। এ ক্যাম্পে বেস্ট ডেলিগেটের মর্যাদা অর্জন করে রাজশাহী মহানগরী শাখার অগ্রপথিক মো: শাহরিয়ার হোসেন এবং প্যারেড কমান্ডারের দায়িত্ব পালনের মাধ্যমে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে গাজিপুর মহানগরী শাখার ধীমান ফুলকুঁড়ি অগ্রপথিক জাকি তাহসিন।

Related Posts

Leave A Comment